Hot Line: +8801713493026, +8801811458825

এইউএপি’র সভাপতি হচ্ছেন ডঃ সবুর খান

 

এইউএপি’র সভাপতি হচ্ছেন ডঃ সবুর খান

অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটিজ অব এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক (এইউএপি)-এর দ্বিতীয় ভাইস প্রেসিডেন্ট (২০১৯-২০) নির্বাচিত হয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান। সংগঠনটির গঠনতন্ত্র অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে তিনি ২০২১-২২ সালে প্রথম ভাইস প্রেসিডেন্ট এবং ২০২৩-২৪ সালে প্রেসিডেন্ট (সভাপতি) হবেন।

আজ রোববার রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে তথ্যটি জানানো হয়। সংবাদ সম্মেলনের শিরোনাম ছিল ‘আন্তর্জাতিক অঙ্গনে শিক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান: অর্জন ও করণীয়’।

সংবাদ সম্মেলনে বলা হয়, থাইল্যান্ডের সুরানারি ইউনিভার্সিটি অব টেকনোলজির রেক্টর অধ্যাপক ইউরাপং পেয়ারসুয়াং এবং ভারতের হিন্দুস্তান গ্রুপ অব ইনস্টিটিউশনসের পরিচালক ও প্রধান নির্বাহী আনন্দ জ্যাকব ভার্গিসকে ভোটে হারিয়ে মো. সবুর খান সংগঠনটির দ্বিতীয় ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। এর মধ্য দিয়ে বিশ্বমঞ্চে বাংলাদেশের পতাকা উত্তোলিত হয়েছে। তিনটি পদে থেকে আগামী ৮ বছর আন্তর্জাতিক এই সংগঠনের নেতৃত্বে থাকবেন সবুর খান।

সংবাদ সম্মেলনে সবুর খান বলেন, শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হলে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোকে আন্তর্জাতিক সংগঠনগুলোর সঙ্গে সম্পৃক্ত হতে হবে। আন্তর্জাতিক মানের শিক্ষার পরিবেশ দিতে বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে শিক্ষার্থী বিনিময় প্রকল্প, ইন্টার্নশিপ, যৌথ গবেষণা, শিক্ষক বিনিময় প্রকল্প ইত্যাদির আয়োজন করা উচিত।

এইউএপি’র ওয়েবসাইটে বলা আছে, এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে মানসম্পন্ন ও সৃজনশীল উচ্চশিক্ষা, গবেষণার সংস্কৃতিকে এগিয়ে নিতে একযোগে কাজ করাই এই সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য ।

সবুর খান বলেন, ‘এই অর্জন আমাদের সামনে এগিয়ে যেতে আত্মবিশ্বাস জোগাবে। আমরা এখন বিশ্বের বড় বড় প্রতিষ্ঠানেও নেতৃত্ব দিতে সক্ষম এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য বিরাট সম্ভাবনার দুয়ার উন্মোচিত হয়েছে।’

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইউসুফ এম ইসলাম, সহউপাচার্য অধ্যাপক এস এম মাহাবুব উল হক মজুমদার, কোষাধ্যক্ষ হামিদুল হক খান, ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান প্রমুখ বক্তব্য দেন।

সুত্রঃ https://goo.gl/kk3qJE